Home / Education / মেয়ের নাম ‘চুতিয়া’, গালাগালি ভেবে সরকারি চাকরির আবেদন বাতিল
মেয়ের নাম ‘চুতিয়া’ গালাগালি ভেবে সরকারি চাকরির আবেদন বাতিল

মেয়ের নাম ‘চুতিয়া’, গালাগালি ভেবে সরকারি চাকরির আবেদন বাতিল

মেয়ের নাম প্রিয়াঙ্কা চুতিয়া। ইংরেজিতে পুরো নাম লিখলে সবাই ভাবেন তিনি অশ্লীল ভাষা প্রয়োগ করেছেন। এমনকি চাকরির জন্য আবেদনও করতে পারেন না তিনি। তাই বাধ্য হয়ে নিজের অসহায়ত্বের কথা তুলে ধরলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। প্রিয়াঙ্কা চুতিয়া ভারতের আসাম রাজ্যের গোগামুখ শহরের বাসিন্দা। ‘চুতিয়া’ মূলত তার বংশগত পদবি। স্নাতকোত্তর ডিগ্রি লাভ করে সম্প্রতি সরকারি প্রতিষ্ঠান ‘ন্যাশনাল সিড কর্পোরেশন লিমিটেডে’ এ চাকরির আবেদন করার চেষ্টা করেন প্রিয়াঙ্কা।

কিন্তু অনলাইনে ফর্ম ফিলাপ করতে গিয়েই বিপত্তির সৃষ্টি হয়। তিনি আবেদনে যতবার ‘চুতিয়া’ (Chutia) লিখেছেন, ততবারই সফটওয়্যার তাকে বলেছে ‘প্রপার নাউন’ ব্যবহার করতে। ফলে শেষ অবধি আবেদন করতে পারেননি তিনি। পরে চিঠি দিয়ে সংস্থাকে পুরো বিষয়টা জানালে, তাঁরা প্রিয়াঙ্কার আবেদন গ্রহণ করে। ফেসবুকে প্রিয়াঙ্কা লেখেন, অনেক সময় আমি সবাইকে বোঝাতে গিয়ে বিরক্ত হয়ে যাই, যে আমার পদবি কোনো গালাগাল নয়। আমি যে সম্প্রদায়ে থাকি সেই সম্প্রদায়ের নাম।

 

এটাই যে প্রথম তা কিন্তু নয়, ‘চুতিয়া’ পদবি নিয়ে অসংখ্য বার বিপদে পড়েন আসামের ওই সম্প্রদায়।কারণ তাদের পদবি নিয়ে ঠাট্টা তো করাই হয় এমনকী চাকরির আবেদন করতে গিয়েও বিপাকে পড়তে হচ্ছে তাঁদের।

About admin

Check Also

কবে খুলবে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান জানালেন শিক্ষামন্ত্রী

কবে খুলবে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান জানালেন শিক্ষামন্ত্রী

মহামারি করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ শুরুর পর বিশ্বের প্রায় সব দেশে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *